ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে দ্বিতীয় ধাপে ভর্তির পরও ২৫৩ আসন ফাঁকা

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
জাবিতে দ্বিতীয় ধাপে ভর্তির পরও ২৫৩ আসন ফাঁকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২৩ শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে দ্বিতীয় ধাপের ভর্তি শেষ হওয়ার পরও বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটে ২৫৩টি আসন ফাঁকা রয়েছে। এর মধ্যে ছেলেদের ১৫৪টি ও মেয়েদের ৯৯টি আসন।



সোমবার (৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, দ্বিতীয় ধাপে ভর্তি শেষ হওয়ার পরও ছেলেদের ১৫৪টি ও মেয়েদের ৯৯টি আসন ফাঁকা আছে।  ইতোমধ্যে আমরা ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে কয়েকটি ইউনিটে তৃতীয় ধাপে ভর্তি নেওয়ার জন্য মেধা তালিকা প্রকাশ করেছি।  এখনও কয়েকটি ইউনিট বাকি আছে, আশা করি আজ রাতের মধ্যে প্রকাশ করা হবে।

তৃতীয় ধাপে মেধাতালিকার শিক্ষার্থীদের আগামী ৭ থেকে ১০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এরপর ভর্তি নিশ্চিতকরণের জন্য আগামী ১০ ও ১১ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সশরীরে প্রয়োজনীয় কাগজপত্রসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখায় জমা দিতে হবে।

নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে ভর্তি বাতিলপূর্বক আসনশূন্য ধরে অপেক্ষমাণ তালিকা থেকে শূন্যআসন পূরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এএটি​​​​​​​​​

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।