ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

স্টেট ইউনিভার্সিটিতে প্রদর্শিত হলো ‘রাশিয়া: ৮৫ অ্যাডভেঞ্চারস’ ডকু ফিল্ম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
স্টেট ইউনিভার্সিটিতে প্রদর্শিত হলো ‘রাশিয়া: ৮৫ অ্যাডভেঞ্চারস’ ডকু ফিল্ম

ঢাকা: ঢাকাস্থ রাশিয়ান হাউসের উদ্যোগে ডকুমেন্টারি ফিল্ম ‘রাশিয়া: ৮৫ অ্যাডভেঞ্চারস’ প্রদর্শিত হয়েছে।

সম্মিলিত প্রকল্পের অংশ হিসেবে ফিল্মটি মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাসে প্রদর্শন করা হয়।

প্রোগ্রামের শুরুতে, ঢাকাস্থ রাশিয়ান হাউসের পরিচালক মি. পাভেল ডভয়চেঙ্কোভ তার স্বাগত বক্তব্যে ডকুমেন্টারি ফিল্মের একটি সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য রাশিয়ান সরকারের বৃত্তিসহ উচ্চশিক্ষার সুযোগ সম্পর্কে কথা বলেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও ২০২৪ সালের মার্চ মাসে রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্ব যুব উৎসব-২০২৪ এ বাংলাদেশিদের অংশগ্রহণের সহযোগিতা এবং সম্ভাবনা নিয়েও কথা বলেন।

অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (আউটরিচ ও পিআর) অসীম ভট্টাচার্য এবং অন্যান্য শিক্ষক-কর্মকর্তারা। তারা বলেন, তাদের বিশ্ববিদ্যালয় ঢাকাস্থ রাশিয়ান হাউসের বিভিন্ন কার্যক্রমের সঙ্গী হতে আগ্রহী।

চলচ্চিত্র প্রদর্শনীতে উপস্থিত সবাই ঢাকাস্থ রাশিয়ান হাউসের পরিচালককে রাশিয়া ফেডারেশনের অঞ্চলগুলো সম্পর্কে একটি তথ্যবহুল ডকুমেন্টারি এবং একটি উত্তেজনাপূর্ণ অ্যাডভেঞ্চার ট্যুর আয়োজনের জন্য ধন্যবাদ জানান। দর্শকরা শিল্প পর্যটন, ক্রাসনোয়ারস্ক অঞ্চলে স্বর্ণের বার উৎপাদন, ইস্পাত শক্তকরণ, ভ্লাদিমির অঞ্চল, ইয়ারোস্লাভল অঞ্চলে কাচের গহনার শিল্প এবং অন্যান্য অনেক আকর্ষণীয় জিনিস সম্পর্কে জানতে পারেন।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৩
এইচএমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।