ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

অন্যদের সুযোগ দিতে পদ ছাড়লেন জবি ছাত্রকল্যাণ পরিচালক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
অন্যদের সুযোগ দিতে পদ ছাড়লেন জবি ছাত্রকল্যাণ পরিচালক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পেলেও অন্যদের সুযোগ দিতে নিজের পদ ছেড়ে দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম। অপারগতা প্রকাশ করায় তার এ নিয়োগটি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিয়োগ বাতিলের বিষয়টি নিশ্চিত করা হয়। এতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলামকে ছাত্রকল্যাণ পরিচালক হিসেবে নিযুক্ত করে গত ৩১ আগস্ট অফিস আদেশ জারি করা হয়। তবে তিনি দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় পূর্বের অফিস আদেশ বাতিল করা হলো।

অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, একজন বার বার দায়িত্ব পালন করলে অন্য শিক্ষকরা সুযোগ পাবেন কীভাবে? আমি একবার দায়িত্ব পালন করেছি। তাই দ্বিতীয়বার দায়িত্ব পেলেও শিক্ষক সমিতির সভাপতি হিসেবে সবার মতামত নিয়ে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, এর আগে এক পদে একজনই বার বার নয় দাবি করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অর্থ পরিচালক ও আইটি দপ্তরের পরিচালক পদে নতুন কাউকে নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন শিক্ষক সমিতির নেতৃত্ববৃন্দ। এর ধারাবাহিকতায় শিক্ষক সমিতির সভাপতি ড. আইনুল ইসলাম ছাত্রকল্যাণ পরিচালকের দ্বিতীয় মেয়াদের দায়িত্ব ছাড়লেন বলে ধারণা শিক্ষকদের। বর্তমানে ড. আইনুল ইসলাম বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।