ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির টিএসসিতে গাছ পড়ে রিকশাচালক নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
ঢাবির টিএসসিতে গাছ পড়ে রিকশাচালক নিহত

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গাছ ভেঙে পড়ে এক রিকশাচালক নিহত হয়েছেন। তার নাম শফিকুল ইসলাম (৩৫)।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন ঢাবি শিক্ষার্থীসহ আরও ২ জন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে বৃষ্টির শুরু হওয়ার পরপরই ঝড়ো বাতাসের সময় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত রিকশাচালককসহ তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক পৌনে ৬টার দিকে শফিকুলকে মৃত ঘোষণা করেন।

আহতরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের শিক্ষার্থী ওয়াহিদা বিনতে রোকন (২২) ও কাপড় ব্যবসায়ী সাইফুল বারি প্রদীপ।

আহতরা জানান, বিকেলে বৃষ্টি শুরু হলে তারা টিএসসিতে কেউ গাছের নিচে কেউবা দোকানে দাঁড়ান। তখন বাতাসে একটি বড় গাছ ভেঙে রাস্তায় পড়ে। ওই গাছের নিচে চাপা পড়েন রিকশাচালক। এছাড়া গাছের ডালের আঘাতে আহত হন ওই রিকশার যাত্রী ওয়াহিদা ও আরেক রিকশার যাত্রী প্রদীপ।

আহত প্রদীপ জানান, তিনি খিলগাঁওয়ে কাপড় ব্যবসা করেন। কাপড় কেনার জন্য রিকশা যোগে পোস্তগোলা যাচ্ছিলেন। পথে বৃষ্টি শুরু হলে তিনি টিএসসিতে রিকশা থেকে নেমে একটি চায়ের দোকানে দাঁড়িয়ে চা পান করছিলেন। তখন গাছ ভেঙে পড়লে সেই ডালপালার আঘাত লাগে তার শরীরে।

এদিকে নিহতের ব্যবহৃত মোবাইল ফোনেন মাধ্যমে যোগাযোগ করে তার ভাতিজা রায়হানের কাছ থেকে জানা যায়, শফিকুল বাড়ি শেরপুর সদর উপজেলার আমবাড়িয়া গ্রামে। তার বাবার নাম খাবের আলী।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। তার স্বজনদের খবর জানানো হয়েছে। তবে আহত দুইজন আশঙ্কামুক্ত। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।


বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
এজেডএস/এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।