ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

প্রতিষ্ঠার ৩৮ বছর উদযাপন করল ঢাবি সাংবাদিক সমিতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
প্রতিষ্ঠার ৩৮ বছর উদযাপন করল ঢাবি সাংবাদিক সমিতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাংবাদিক সমিতির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এ উপলক্ষে ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

পরে উপাচার্যের নেতৃত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে এক র‌্যালি বের করা হয়।  

এ সময় ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহী, সাবেক নেতারা এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারাসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমিতির সদস্যরা এবং সমিতি সংশ্লিষ্ট বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি দেশে শিক্ষার্থীদের নেতৃত্বে পরিচালিত সব সাংবাদিক সংগঠনের নিকট পথিকৃৎ। এই সংগঠনকে অনুসরণ করেই দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সংগঠন গড়ে উঠেছে।  

সমিতির সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে সংবাদ উপস্থাপনার মাধ্যমে শিক্ষাঙ্গনের নানা অসংগতি তুলে ধরে সুষ্ঠু ও সুন্দর শিক্ষার পরিবেশ নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণাসহ সামগ্রিক উন্নয়নকে আরও এগিয়ে নিতে সততা, বস্তুনিষ্ঠতা ও দক্ষতার সঙ্গে কাজ করার জন্য সমিতির সদস্যদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়া বলেন, ঢাবি সাংবাদিক সমিতি দেশের একটি ঐতিহ্যবাহী সাংবাদিক সংগঠন। আজ প্রতিষ্ঠার ৩৮ বছর উদযাপন করছে এ সংগঠনটি। ইতোমধ্যে এ সংগঠন বাংলাদেশে ক্যাম্পাস সাংবাদিকতার নেতৃত্ব দিচ্ছে। ক্যাম্পাস সাংবাদিকতার রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়া সংগঠনটির সাবেক সদস্যরাও দেশের বিভিন্ন গণমাধ্যমেরও নেতৃত্ব দিচ্ছেন।

 বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা সেপ্টেম্বর ১৯,২০২৩
এসকেবি/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।