ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

২০তম বিডিসি-আইইউবিএটি প্রি ওয়ার্ল্ডস বিতর্ক প্রতিযোগিতা

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
২০তম বিডিসি-আইইউবিএটি প্রি ওয়ার্ল্ডস বিতর্ক প্রতিযোগিতা

ঢাকা: অনুষ্ঠিত হলো ২০তম বিডিসি-আইইউবিএটি প্রি ওয়ার্ল্ডস বিতর্ক প্রতিযোগিতা। বাংলাদেশ বিতর্ক কাউন্সিলের সহযোগিতায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) এ বিতর্ক প্রতিযোগিতাটি আয়োজন করে ডেবেটিং ফোরাম অব আইইউবিএটি।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) ভিন্ন ভিন্ন গ্রুপের বিতর্কের বাছাই পর্ব দিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

শনিবার (১৪ অক্টোবর)  গ্র্যান্ড ফিনালের মাধ্যমে প্রতিযোগিতার শেষ হয়। এবারের ২০তম বিডিসি-আইইউবিএটি প্রি ওয়ার্ল্ডস বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং রানার্সআপ দল স্যার জন উইলসন স্কুল। নোভিস বিভাগে চ্যাম্পিয়ন দল নটরডেম কলেজ এবং রানার আপ দল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরিফা কাদের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইইউবিএটি এর কোষাধক্ষ্য অধ্যাপক সেলিনা নার্গিস এবং সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।  

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন আইইউবিএটির প্রক্টর সহযোগী অধ্যাপক সাদেকুল ইসলাম।

এ প্রতিযোগিতা থেকে বিজয়ী দলের জন্য থাকছে সাইবেরিয়ায় ওয়ার্ল্ড বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ। এবারের বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করার জন্য ৬৬টি দল এ প্রি ওয়ার্ল্ডসপ্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতার প্রথমদিন থেকেই সারাদেশ থেকে আসা প্রায় ৪৫০ জন শিক্ষার্থী এ আয়োজনে উপস্থিত  ছিলেন। প্রি-ওয়ার্ল্ডস স্কুল ডিবেটিং চ্যাম্পিয়নশিপ (প্রি-ওয়ার্ল্ডস) বাংলাদেশ ডিবেটিং কাউন্সিল (বিডিসি) দ্বারা প্রতি বছর আয়োজিত একটি প্রধান বিতর্ক প্রতিযোগিতা। সারাদেশের স্কুল ও কলেজের শিক্ষার্থীরা টুর্নামেন্টে অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।