ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের আয়োজনে উদ্যোক্তা সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের আয়োজনে উদ্যোক্তা সম্মেলন

ঢাকা: স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইংলিশ স্টাডিজ বিভাগ উদ্যোক্তা সম্মেলনের আয়োজন করেছে।

আগামী ২৭ অক্টোবর রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সকাল সাড়ে ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

‘ফ্রম পোয়েট্রি টু প্যাশন: ইংলিশ ফর ইনোভেশন ইন অ্যান এন্ট্রাপ্রেনাইজ্যান্স এরা’ শিরোনামে এ আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে ইংরেজি ভাষার শিক্ষকদের সংগঠন টেসোল সোসাইটি অব বাংলাদেশ।

একবিংশ শতাব্দীতে প্রযুক্তিগত দক্ষতা ও উদ্ভাবনী ক্ষমতাকে কাজে লাগিয়ে নিত্যনতুন কর্মকাণ্ডের পরিকল্পনা ও তা বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ও সুচিন্তিত পরামর্শ ও নির্দেশনা নিয়ে নানাবিধ আলোচনার সুযোগ থাকবে এ আয়োজনে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের প্রচলিত ঘরানার চাকরির পাশাপাশি সৃজনশীল চিন্তাভাবনার চর্চা ও ক্যারিয়ার ভাবনায় তার প্রয়োগকে উদ্বুদ্ধ করতে ভূমিকা রাখবে এ আয়োজন।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মফিজুর রহমান। সম্মেলনের মূল বক্তা হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এমেরিটাস অধ্যাপক ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

উদ্যোক্তাদের জন্য আয়োজিত নানাবিধ কর্মশালা পরিচালনায় থাকবেন রাজিব আহমেদ, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব); মিনহাজ আনওয়ার, চিফ স্টোরিটেলার, বেটারস্টোরিজ লিমিটেড ও শারমিন কবীর, প্রতিষ্ঠাতা, ঋতু।

এছাড়াও সম্মেলনের বিভিন্ন সেশনে আলোচনায় অংশগ্রহণ করবেন মাদল-এর স্বত্বাধিকারী মাসুমা খাতুন শাম্মী, হ্যান্ডিমামা-এর স্বত্বাধিকারী শাহ পরান, খেলবেই বাংলাদেশ-এর স্বত্বাধিকারী কাজী সাবির, ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টার (ইডিসি)-এর সভাপতি ও কাকলী’স অ্যাটায়ার-এর স্বত্বাধিকারী কাকলী তালুকদার, ইডিসি-এর সহ-সভাপতি ও আরিয়া’স কালেকশনের স্বত্বাধিকারী নিগার ফাতেমা, আবায়া স্টোরি’র স্বত্বাধিকারী সিরাজুম মুনিরা, সহজসাধ্য-এর  স্বত্বাধিকারী সৈয়দা ক্যামেলিয়া রহমান, আওয়ার শেরপুর-এর প্রতিষ্ঠাতা মো. দেলোয়ার হোসেন এবং আলিয়া’স কালেকশনের স্বত্বাধিকারী জেনিস ফারজানা তানিয়া।

সম্মেলনের পাশাপাশি থাকছে বিভিন্ন উদ্যোক্তাদের স্টল, যেখানে উদ্যোক্তারা তাদের আইডিয়া ও পণ্য প্রদর্শনীর সুযোগ পাবেন। দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উদ্যোক্তা হতে আগ্রহী শিক্ষার্থীরা এ সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন। এ সম্মেলনে শিক্ষার্থী, নতুন উদ্যোক্তা ও দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত উদ্যোক্তাদের মতো বিনিময়ের মাধ্যমে নেটওয়ার্কিংয়ের দারুণ সুযোগ তৈরি হবে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।