ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

সাত ঘণ্টা পর নীলক্ষেত ছাড়লেন চাকরিপ্রত্যাশীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
সাত ঘণ্টা পর নীলক্ষেত ছাড়লেন চাকরিপ্রত্যাশীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে নীলক্ষেত মোড় অবরোধ করেন চাকরিপ্রত্যাশীরা। প্রায় সাত ঘণ্টা পর রাত সাড়ে ১১টায় নীলক্ষেত থানার অতিরিক্ত উপকমিশনার (এডিসি) শাহীন শাহের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেন তারা।

এ সময় পানি পান করিয়ে অনশনরত চার শিক্ষার্থীর অনশন ভাঙান শাহীন শাহ।  

শুক্রবার রাত ১২টায় চাকরিপ্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের একাধিক নেতা বাংলানিউজকে এ তথ্য জানান।  

আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও চাকরিপ্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের সদস্য সচিব মোহাম্মদ রাসেল বলেন, এডিসি শাহীন শাহ আমাদের আশ্বাস দিয়েছেন আগামী সোমবার (৩০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আন্দোলনকারীদের সঙ্গে বসবেন। সেখানে প্রধানমন্ত্রীর প্রতিনিধির সঙ্গে আমাদের সাক্ষাৎ করাবেন। এ আশ্বাসে আমরা অবরোধ ভেঙেছি।

তিনি বলেন, আন্দোলনস্থলে সরাসরি এসে আমাদের সঙ্গে সাক্ষাৎ করবেন, আগে কখনো এ ধরনের আশ্বাস আমরা পাইনি। এডিসি শাহীন শাহ আমাদের সেই আশ্বাস দিয়েছেন। একইসঙ্গে শনিবার (২৮ অক্টোবর) বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আমাদের এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। আমরা সারা রাত অবস্থান করলে কোনো তৃতীয় পক্ষ তার সুবিধা নিতে পারে।  

রাসেল বলেন, আমাদের অনশনরত শিক্ষার্থীদের অবস্থা খারাপ হয়ে যাচ্ছিল। এ ছাড়া আমাদের অনেক নেতাকর্মী হতাশ হয়ে পড়েছিলেন। সারাদিন থেকে যেসব শিক্ষার্থী আন্দোলন করেছেন তারাও ক্লান্ত। সার্বিক দিক বিবেচনায় আমরা আলোচনার সিদ্ধান্ত নিয়েছি।  

তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথাও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৭৫৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।