ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জাবির নতুন ৬ হল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
জাবির নতুন ৬ হল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন ছয়টি আবাসিক হল ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব উদ্বোধন করেন তিনি।

 

এদিন ২৪টি মন্ত্রণালয় ও বিভাগের ১৫৭টি প্রকল্পের আওতায় দেশব্যাপী ১০ হাজার ৪১টি অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এসময় দেশের ১১টি জেলা ৬০টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে অনেক কাজ করেছিলাম। তবে পরে শুনতে হয়েছিল, আমরা না কি কিছুই করিনি। তাই ঠিক করেছি, এবারে আমরা যে কাজগুলো করেছি, সেগুলোর উদ্বোধন করে দিয়ে যাই। জনগণ ভোট দিলে আবারও ক্ষমতায় আসবো, না আসতে পারলেও আমার কোনো আফসোস থাকবে না। কারণ আমরা দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে পেরেছি।

অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত নতুন ছয়টি হল ও ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্র উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ছবি চত্বর, কবির সরণি হয়ে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত জাবির নতুন ছয়টি হল হলো- রোকেয়া হল, ফজিলাতুন্নেছা হল, বীর প্রতীক তারামন বিবি হল, শহীদ তাজউদ্দীন হল, শেখ রাসেল হল ও কাজী নজরুল ইসলাম হল।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।