ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টিএসসিতে ককটেল বিস্ফোরণ, আটক ৩

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
টিএসসিতে ককটেল বিস্ফোরণ, আটক ৩

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) রাত আনুমানিক ১০টায় এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর হাতেনাতে তিনজনকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।   তারা হলেন- নূর মোহাম্মদ শিকদার (২৩), বখতিয়ার চৌধুরী শাহিন (২৭) ও রুবেল।  

দাবি করা হচ্ছে এ তিনজনই ককটেল বিস্ফোরণ করেছেন। কিন্তু কী উদ্দেশ্যে তারা বিস্ফোরণ ঘটিয়েছেন জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, টিএসসির ডাসের সামনে হঠাৎ পরপর কয়েকটি শব্দ হয়। এরপর সেখান থেকে ধোঁয়ার সৃষ্টি হয়। অন্তত ৪-৫ টি ককটেল বিস্ফোরণ হয়েছে বলে তারা বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বিস্ফোরণ হলেও কারও কোনো ক্ষতি হয়নি। কেউ হতাহত হয়নি।

এসব তথ্য নিশ্চিত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বাংলানিউজকে বলেন, টিএসসি এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজনকে আটক করে শাহবাগ থানায় দেওয়া হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আমি হাকিম চত্বরে ব্যাডমিন্টন খেলতে যাওয়ার সময় দুই-তিনটি ককটেল বিস্ফোরণের শব্দ শুনি। ছুটে গিয়ে দেখি মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার সময় শিক্ষার্থীরা একজনকে ধরেছে। পরে সন্দেহভাজন হিসেবে আরেকজনকে ধরা হয়।   মোট তিজনকেই আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।