ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
জবি শিক্ষক সমিতির নির্বাচন ১৯ ডিসেম্বর

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন ২০২৪-এর তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার (১১ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকারের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তফসিল ঘোষণা করা হয় গত ৪ ডিসেম্বর।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে ১৫টি পদের বিপরীতে নির্বাচন করবেন শিক্ষকেরা। পদগুলো হলো সভাপতি একজন, সাধারণ সম্পাদক একজন, সহ-সভাপতি একজন, যুগ্ম সাধারণ সম্পাদক: ১ জন, কোষাধ্যক্ষ ১ জন ও সাধারণ সদস্য ১০ জন।

এবার খসড়া ভোটার তালিকা ৪ ডিসেম্বর প্রকাশিত হয়। পরে আপত্তি-নিষ্পত্তি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয় ৭ ডিসেম্বর। এবার ভোটার সংখ্যা ৬৬৭।

এবার মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল ১০ ডিসেম্বর। ১১ ডিসেম্বর ছিল জমাদানের শেষ দিন। মনোনয়নপত্রের বাছাই ও প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১২ ডিসেম্বর। ১৩ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এ দিনই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার বলেন, দুই পূর্ণাঙ্গ দল আর একটি দলের অর্ধেক মনোনয়ন জমা হয়েছে। সুষ্ঠভাবে নির্বাচন হবে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।