ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

হলে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জাবি ছাত্রলীগের

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালরে (জাবি) বৈধ ছাত্রদের হলে অবস্থান এবং নিরাপত্তার বিষয়ে সার্বিক ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে শিক্ষার অধিকার ও হলে অবস্থানের সুবিধা বঞ্চিত ছাত্রলীগ নেতা কর্মীরা।

শনিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার লাউঞ্জে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগ নেতা তাহমিদুল ইসলাম লিখন।



লিখিত বক্তব্যে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয়ের বৈধ শিক্ষার্থী হবার পরও আমরা ছাত্রলীগের ত্যাগী ও সংগ্রামী নেতাকর্মীরা সাবেক উপাচার্য ও তার প্রত্যক্ষ মদদে ছাত্রদল ও ছাত্রশিবিরের সমন্বয়ে গড়ে ওঠা ভিসিলীগের রোষানলে পড়ে প্রায় ২ বছর বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থান করতে বাধ্য হচ্ছি। আমাদের শিক্ষাজীবন আজ হুমকির মুখে। ”

তিনি আরও বলেন, “আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থানরত সব বৈধ ছাত্রদের হলে অবস্থানের ব্যবস্থা এবং তাদের নিরাপত্তার বিষয়ে সার্বিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় আমাদের যৌক্তিক দাবি ও মৌলিক অধিকার প্রতিষ্ঠায় আমরণ অনশন ছাড়া আর কোনো পথ খোলা নেই। ”

এসময় ছাত্রলীগ জাবি শাখার ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাসিক হলে সব বৈধ ছাত্রের সহাবস্থান নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই পরিপ্রেক্ষিতে ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী ছাত্রদের ছাত্রত্ব পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়েছে।

ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী ছাত্রদের মধ্য থেকে এরইমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ১২ জন এবং মওলানা ভাসানী হলের ৬ জন ছাত্রকে বৈধ ছাত্র হিসেবে শনাক্ত করা হয়েছে।

এসব ছাত্রকে স্ব স্ব আবাসিক হলে গ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সংশ্লিষ্ট হল প্রভোস্ট শনিবার প্রস্তুত থাকা সত্ত্বেও তারা কেউ হলে আসে নি। তবে এই ছাত্ররা রোববার স্ব স্ব হলে উঠবে বলে জানা গেছে।

ছাত্রছাত্রীদের মধ্যে যাদের ছাত্রত্ব বহাল নাই তারা হলে অবস্থান করতে পারবে না বলেও এতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০১২
সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa