ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১০১ বর্ষে বাগেরহাটের যদুনাথ স্কুল অ্যান্ড কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
১০১ বর্ষে বাগেরহাটের যদুনাথ স্কুল অ্যান্ড কলেজ

বাগেরহাট: ১০১ বর্ষে পা দিয়েছে বাগেরহাটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান যদুনাথ স্কুল অ্যান্ড কলেজ।  

দিনটি উপলক্ষে শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ে এসে শেষ হয়।  

পরে শিক্ষক, শিক্ষার্থী ও অতিথিরা কেক কেটে দিনটি উদযাপন করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাড়তি আনন্দ দেখা গেছে। একে অপরের কুশল বিনিময়সহ নানা কর্মসূচি পালন করেছে তারা।  

এ সময় যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের সভাপতি বাগেরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ছায়েদুর রহমান, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ঝিমি মণ্ডলসহ সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

অধ্যক্ষ ঝিমি মণ্ডল বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের বয়স ১০০ বছর অতিক্রম করে ১০১ পা রেখেছে। সেই প্রতিষ্ঠানে শিক্ষকতা করা যেন ভাগ্যের ব্যাপার। আজকের এইদিনটি অনেক অনেক ভালো লাগছে। অসংখ্য শিক্ষার্থী এখানে পড়াশোনা করেছে। ভবিষ্যতেও অগণিত শিক্ষার্থী এখানে লেখাপড়া করবেন। তাই প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা নানা আয়োজন করেছি। ১৯২৩ সালের এই দিনে বাগেরহাট শহরের দশানীতে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।