ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চুয়াডাঙ্গায় মাধ্যমিক বিদ্যালয় বন্ধ, খোলা প্রাথমিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
চুয়াডাঙ্গায় মাধ্যমিক বিদ্যালয় বন্ধ, খোলা প্রাথমিক

চুয়াডাঙ্গা: তীব্র শীতে চুয়াডাঙ্গায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা। তবে এর উল্টো চিত্র প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে।

নির্দেশনা থাকলেও আগের নিয়মেই চলছে এসব প্রতিষ্ঠান। তবে শিক্ষার্থী উপস্থিতি একেবারেই নেই।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) জেলার তাপমাত্রা রেকর্ড করা হয় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে জানা গেছে, তাপমাত্রা ১০ ডিগ্রির ওপরে থাকলেও বন্ধ থাকবে মাধ্যমিক বিদ্যালয়গুলো। এজন্য মাধ্যমিকের সব প্রতিষ্ঠান বন্ধ দেখা যায়। তবে শিক্ষকরা তাদের নিয়মিত কার্যক্রম চালাচ্ছেন।  

অপরদিকে প্রাথমিক বিদ্যালয়গুলো খোলা ছিল আগের মতোই। তবে শীত ও বৃষ্টির কারণে শিক্ষার্থী উপস্থিতি ছিল প্রায় শূন্যের কোটায়।

শিক্ষকরা বলছেন, বুধবার রাতে মাধ্যমিক স্কুল বন্ধের ঘোষণা আসে। কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের কোনো সিদ্ধান্ত হয়নি। তাই স্কুল খোলা রয়েছে আগের নিয়মেই।

জেলা শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান জানান, উপ-পরিচালক ও স্থানীয় কর্মকর্তাদের সমন্বয়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী রোববার খুলবে মাধ্যমিক বিদ্যালয়।

আর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমান জানান, বিদ্যালয় বন্ধের ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি। নির্দেশনা পেলেই তা পালন করা হবে। তবে এমনিতেই স্কুলে শিক্ষার্থী উপস্থিতির হার খুবই কম।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।