ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

এসএসসি পরীক্ষা: দিনাজপুর বোর্ডে অনুপস্থিত সহস্রাধিক পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসএসসি পরীক্ষা: দিনাজপুর বোর্ডে অনুপস্থিত সহস্রাধিক পরীক্ষার্থী

দিনাজপুর: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিল এক হাজার ৪৩ জন পরীক্ষার্থী।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মানিক হোসেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় সবচেয়ে বেশি অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা দিনাজপুরে। এদিন দিনাজপুরে ১৭৭ জন, রংপুরে ১৭৪ জন, গাইবান্ধায় ১৫৮ জন, কুড়িগ্রামে ১৩০ জন, ঠাকুরগাঁওয়ে ১১৬ জন, নীলফামারীতে ১০৬ জন, লালমনিরহাটে ১০৬ জন এবং পঞ্চগড়ে ৭৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ নিয়ে মোট অনুপস্থিতর সংখ্যা এক হাজার ৪৩ জন, যা মোট পরীক্ষার্থীর দশমিক ৬১ শতাংশ। আর শতকরা হিসেবে লালমনিরহাট জেলায় সবচেয়ে বেশি দশমিক ৮৫ শতাংশ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

উল্লেখ্য, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে আটটি জেলায় ২৭৮টি কেন্দ্রে এক লাখ ৯৯ হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।