ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভাষা শহীদদের স্মরণে জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
ভাষা শহীদদের স্মরণে জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জবি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডে-কেয়ার সেন্টারের শিশুদের অংশগ্রহণে আয়োজনটি অনুষ্ঠিত হয়।

 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।  

তিনি বলেন, শিশুদের জন্য নেওয়া এ আয়োজনের মাধ্যমে শিশুরা মাতৃভাষার প্রতি, দেশের প্রতি, শহীদদের প্রতি শ্রদ্ধাশীল হবে। তাদের আত্মত্যাগের ও বীরত্বগাথা ইতিহাস সম্পর্কে জানতে পারবে। আগামীর ভবিষ্যতের আঁকা শহীদ মিনার, জাতীয় পতাকা, স্মৃতিসৌধের মাধ্যমে শিশুদের মধ্যে ইতিবাচক চেতনা তৈরি হবে।

অর্ধশতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে সাদা কাগজের ক্যানভাস, রঙ-পেন্সিলের আঁকিবুকিতে মুখরিত হয় শহীদ মিনার চত্বর।  

অনুষ্ঠানে আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন হোসনে আরা জলি।  

তিনি বলেন, শিশুদের জন্য করা এ আয়োজনের মধ্য দিয়ে শিশুদের ভেতরে আমাদের সংস্কৃতির চেতনা জাগাতে হবে। বিশ্ববিদ্যালয় বর্তমান যে প্রশাসন আছে তারা এ বিষয়ে খুবই সচেতন। আশা করি, এ রকম আয়োজন চলতে থাকবে।

আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর, বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।