ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবির ৪ কৃতি শিক্ষার্থী পেলেন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
খুবির ৪ কৃতি শিক্ষার্থী পেলেন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড

খুলনা: স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণিত ডিসিপ্লিনের চার শিক্ষার্থীকে ১১তম এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের গোল্ড মেডেল পরিয়ে দেওয়া হয়।

এছাড়া তাদের হাতে সনদপত্র ও নগদ টাকার চেক তুলে দেওয়া হয়।

১১তম এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মো. আহসান উল্লাহ, বিএসসি অনার্স-২০২০, পুলক কুণ্ডু, বিএসসি অনার্স-২০২১, মো. মেহেদী হাসান রাসেল, এমএসসি (থিসিস) অ্যাপ্লাইড ম্যাথমেটিকস-২০২০ ও আফসানা নাজমিন এমএসসি (নন-থিসিস) অ্যাপ্লাইড ম্যাথমেটিকস-২০২০।

গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মুন্নুজাহান আরার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন (চলতি দায়িত্ব) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্রবিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) রাজু রায় ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আয়োজক কমিটির আহ্বায়ক গণিত ডিসিপ্লিনের প্রফেসর ড. সরদার ফিরোজ আহম্মেদ।  

গোল্ড মেডেল অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন পুলক কুণ্ডু।  

অনুষ্ঠানে সংশ্লিষ্ট গণিত ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এতে বক্তারা বলেন, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে শিক্ষা ও গবেষণার উৎকর্ষ সাধন সম্ভব। এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন দেশে গণিত চর্চায় অনুপ্রেরণা ও উদ্বুদ্ধকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গত ১১ বছর ধরে প্রবর্তিত এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করছে। বক্তারা অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে দেশের কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান। একইসঙ্গে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের অব্যাহত এ প্রচেষ্টা ও অনুদান মেধাবী শিক্ষার্থীদের উপকৃত-অনুপ্রাণিত করবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।