ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

 সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
খুবি শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টায় খুলনা নগরের গল্লামারী এলাকায় এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জানান, খুবির ফার্মেসি ডিসিপ্লিনের শিক্ষার্থী হাসিব মোটরসাইকেলে করে বাসায় যাচ্ছিলেন। এ সময় গল্লামারী মোড়ে একটি ট্রাকে লাশ উঠানো হচ্ছিল। সেই সময় হাসিব মোটরসাইকেলে হর্ণ বাজালে ট্রাক থেকে তিন-চারজন এসে তাকে মারধর করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দিলে আরও কয়েকজন এসে তাকে চড়-থাপ্পড় দেয় ও গালাগালি করে তার গাড়ি ভাঙচুর করে।

পরে এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা এসে গল্লামারী এলাকায় অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় ওই সড়কে দীর্ঘ যানজট তৈরি হয়। প্রায় আড়াই ঘণ্টা ধরে গাড়ি বন্ধ রাখার পরে পুলিশ কর্মকর্তারা রাতের মধ্যে দোষীদের আটক করার প্রতিশ্রুতি দিলে রাত ১১টা ৪৫ মিনিটের দিকে রাস্তা খুলে দেওয়া হয়। বৃষ্টির মধ্যে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নেন।  

এ বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আমরা একজনকে শনাক্ত করেছি। তার সূত্র ধরেই আমরা মূল অপরাধী, যে শিক্ষার্থীকে মারধর করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী বলেন, আমরা ঘটনা জেনেছি এবং ইতোমধ্যে ব্যবস্থা নিয়েছি। অবশ্যই দোষীদের শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করা হবে।

এর আগেও খুবি তিন শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা নগরের জিরো পয়েন্ট মোড় অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।