ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা চলছে।  

পরীক্ষার্থীদের সহায়তায় ডেস্ক বসিয়েছে ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।  

এদিন সকাল ৭টার পর থেকেই বিশ্ববিদ্যালয়ে ভিড় করেছেন ভর্তিচ্ছুরা। অনেকেই এসেছেন অভিভাবকের হাত ধরে।  

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীদের মোটরসাইকেলে করে কেন্দ্রে পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ। এছাড়া, কলম দেওয়া, বই-খাতা, ব্যাগ গচ্ছিত রেখেছে তারা।  

বিভিন্ন বিভিন্ন কেন্দ্রের সামনে টেবিল বসিয়েছে ছাত্রলীগের হল ও বিশ্ববিদ্যালয় শাখা। তারা শিক্ষার্থীদের তথ্য সহায়তা দিচ্ছেন।  

ছাত্রলীগের পাশাপাশি ডেস্ক বসিয়েছে ছাত্র ইউনিয়নের একাংশ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (জাসদ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা।  

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের একাংশের ঢাবি শাখার সাধারণ সম্পাদক মঈন আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষার্থীদের তথ্য সহায়তা দিচ্ছি। একইসঙ্গে অভিভাবক যারা এসেছে, তাদের জন্য প্রকাশনা রেখেছি যাতে অবসর সময়ে তারা পড়তে পারে। অনেক সাবেক নেতাকর্মীর সন্তান পরীক্ষা দিচ্ছেন। একটা জনসংযোগ হচ্ছে।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়ন বাংলানিউজকে বলেন, ভর্তিচ্ছুদের অনেকেই প্রথমবারের মত ক্যাম্পাসে এসেছেন। তারা যাতে সুন্দর ও নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সে লক্ষ্যে ছাত্রলীগ কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।