ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, আটক ১

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
জাবিতে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বন, আটক ১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় একজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষার দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীর নাম সাজ্জাদ হোসেন মিরাজ। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা যায়, সমাজবিজ্ঞান অনুষদ ভবনের দোতলায় ২৮২ নম্বর কক্ষে পরীক্ষার শুরুতে সবাইকে মোবাইল ফোন সামনে রেখে যাওয়ার কথা বললেও, মিরাজের কাছে কোনো মোবাইল ফোন নেই বলে অস্বীকার করেন। এরপর পরীক্ষা শুরু হলে ওই ছাত্র প্রবেশপত্রের নিচে মোবাইল ফোন রেখে গুগলে সার্চ করে উত্তর লিখছিলেন। বিষয়টি দায়িত্বরত শিক্ষকের নজরে এলে তার খাতা নিয়ে তাকে প্রক্টোরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়।

প্রক্টরিয়াল বডির প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিরাজ অপরাধ স্বীকার করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, প্রাথমিক জিজ্ঞাসায় ওই ছাত্র অপরাধ স্বীকার করেছেন। ইতোমধ্যে আমরা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ঢাকার আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুর রহমানকে জানিয়েছি। পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালত তার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এছাড়াও একই ইউনিটে চতুর্থ শিফটের এক পরীক্ষার্থী দ্বিতীয় শিফটে গণিত ও পরিসংখ্যান বিভাগে পরীক্ষা দিতে যাওয়ায় তার পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।