ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বৃহস্পতিবার বন্ধ থাকতে পারে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
বৃহস্পতিবার বন্ধ থাকতে পারে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান

ঢাকা: তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২ মে পর্যন্ত বন্ধ ঘোষণার জন্য আদালত যে নির্দেশনা দিয়েছে, তার অনুলিপি মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছায়নি। আজকের মধ্যে পৌঁছালেও আপিলের জন্য প্রক্রিয়া শেষ করতে যে সময় লাগবে সেই সময়ও হাতে থাকবে না।

ফলে বৃহস্পতিবার বন্ধ থাকতে পারে মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান।

তাপদাহের কারণে আগামী ২ মে পর্যন্ত বন্ধ ঘোষণার জন্য নির্দেশনা দেন আদালত। সোমবার বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে শিক্ষা মন্ত্রণালয়কে এ আদেশ দেন।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, আদালতের নির্দেশনার অনুলিপি আসেনি। ফলে বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না খোলা থাকবে, তা নিয়ে কেউ মুখ খুলতে নারাজ।

তবে কর্মকর্তারা বলছেন, আজকের মধ্যে আদালতের নির্দেশনার কপি আসলেও সেটি আপিলের প্রক্রিয়ার জন্য সময় লাগবে। আর আগামীকাল বুধবার মে দিবসের ছুটি। ফলে আপিলের সময়ও হাতে নেই। এজন্য কার্যত বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধই রাখা হতে পারে।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে আদালতের নির্দেশনার পর সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বিজ্ঞান কমপ্লেক্সে এক অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছিলেন, আদালতের নির্দেশনা পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তাপদাহের কারণে বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত প্রাথমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা আছে। আর মঙ্গলবার ঢাকাসহ ২৭ জেলায় বন্ধ থাকবে মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।