ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

যুক্তরাজ্যের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান দেশে কাজ করতে চাইলে স্বাগতম: মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ৭, ২০২৪
যুক্তরাজ্যের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান দেশে কাজ করতে চাইলে স্বাগতম: মন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ইউরোপ ও যুক্তরাজ্যের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বাংলাদেশে কাজ শুরু করতে চাইলে শিক্ষা মন্ত্রণালয় তাদের স্বাগত জানাবে।

বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের মিনিস্টার অব স্টেট অ্যানি মারিয়া ট্রেভেলিয়ন মঙ্গলবার (০৭ মে) সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, ইউরোপ ও যুক্তরাজ্যের কারিগরি ধারার প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে কার্যক্রম শুরু করতে চাইলে শিক্ষা মন্ত্রণালয় তাদের স্বাগত জানাবে। দুই দেশের বিশ্ববিদ্যালয়গুলো সমঝোতার মাধ্যমে যৌথ কার্যক্রম চালাতে চাইলে সরকার তাতে সহযোগিতা করবে।  

কারিগরি ও ভোকেশনাল ক্ষেত্রে শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে ব্রিটিশ মন্ত্রীর প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক, ব্রিটিশ হাইকমিশনের অ্যাসিস্ট্যান্ট প্রাইভেট সেক্রেটারি মলি ডাউসন, বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনের হিউম্যান ক্যাপিটাল টিমের প্রধান ফাহমিদা শবনম, ব্রিটিশ কাউন্সিলের প্রোগ্রাম ডিরেক্ট ডেভিড নক্স প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এমআইএইচ/আরএইচ 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।