ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

শতভাগ ফেল করা সেই ৪ মাদরাসাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
শতভাগ ফেল করা সেই ৪ মাদরাসাকে শোকজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দাখিল পরীক্ষায় শতভাগ ফেল করা সেই চার মাদরাসাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

শনিবার (১৮ মে) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামছুল হক স্বাক্ষরিত চিঠিতে ওই সকল মাদরাসা সুপারদের কারণ দর্শানোর নোটিশ দেন।

 

নোটিশপ্রাপ্ত মাদরাসাগুলো হলো- বগুড়া দাখিল মাদরাসা, এলংজানী দাখিল মাদরাসা, আলহাজ্ব আহমেদ আলী দাখিল মাদরাসা ও বড় কোয়ালিবেড় দাখিল মাদরাসা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম শামছুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, দাখিল পরীক্ষায় শতভাগ ফেল করায় ওই চার মাদরাসাকে শোকজ করা হয়েছে। আগামী ২৬ মে দুপুরের মধ্যে সংশ্লিষ্ট মাদরাসার সুপারকে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। সুপাররা সন্তোষজনক ব্যাখ্যা দিতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হবে।

উল্লেখ্য, এ বছর দাখিল পরীক্ষায় বগুড়া দাখিল মাদরাসা থেকে ১৫ জন, এলংজানী মাদরাসা থেকে ১২ জন, আলহাজ্ব আহমেদ আলী মাদরাসা থেকে ১৪ জন এবং বড় কোয়ালিবেড় মাদরাসা থেকে ১২ জন দাখিল পরীক্ষায় অংশ নেয়। কিন্তু এসব মাদারাসার সব ছাত্রই ফেল করে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।