ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবির নতুন ক্যাম্পাসের কাজে দুর্নীতি, প্রধান প্রকৌশলীকে শোকজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ২৯, ২০২৪
জবির নতুন ক্যাম্পাসের কাজে দুর্নীতি, প্রধান প্রকৌশলীকে শোকজ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাস প্রকল্পের কাজে অনিয়ম দুর্নীতির ঘটনায় প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আইনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস প্রকল্পের কাজে নানা অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশিত হতে দেখা যায়। সংবাদে প্রধান প্রকৌশলীর নাম উঠে আসে। এসব অনিয়মের বিষয়ে নিজের অবস্থান ও জবাব দাখিলের জন্য প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

গত ২৫ মে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের অনিয়মের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক, ইউজিসি ও বুয়েট প্রতিনিধির ৭ সদস্যের এক উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়।  

এর আগে বিভিন্ন জাতীয় গণমাধ্যমে জবির নতুন ক্যাম্পাসের ৫ তলা বিশিষ্ট প্রকৌশলী ও প্লানিং ভবনের পাইলিং ৪০ ভাগ কম দেওয়া, ভবনের পাইল ভেঙে পুকুরের ঘাটে ঢালাই দেওয়াসহ ঠিকাদার ওমর ফারুক রুমির সঙ্গে প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারীর স্বজনপ্রীতি ও যোগসাজশের বিষয়টি উঠে আসে। এছাড়া নতুন ক্যাম্পাস ঘিরে একটি টেন্ডার চক্র গড়ে উঠেছে বলেও জানা যায়।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।