ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ইবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ইবি শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি 

ইবি: অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত নীতিমালার প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।  

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে মঙ্গলবার (৪ জুন) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

কর্মসূচি চলাকালে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের নিচতলার করিডোরে অবস্থান নেন। এসময় তারা পাঠদান কার্যক্রমে অংশ নেননি। তবে সব পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত ছিল।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষকদের সঙ্গে যদি এ রকম বৈষম্যমূলক আচরণ করা হয়, তাহলে বিশ্ববিদ্যালয়গুলো যোগ্য শিক্ষক হারাবে। আমরা যারা সিনিয়র শিক্ষক আছি, আমরা অবসরের পর পাব এক কোটি ১৫ লাখ টাকা। বর্তমান শিক্ষকদের এ টাকার পরিমাণ অনেক কম হবে। এছাড়া প্রত্যেক শিক্ষকের একজন করে নমিনি থাকে, শিক্ষকদের অনুপস্থিতিতে তারা আজীবন টাকা পাবে। বর্তমান নিয়মানুযায়ী নমিনি ৭৫ বছর পর্যন্ত টাকা পাবে। এত বৈষম্য থাকলে পরে মেধাবী শিক্ষার্থীরা শিক্ষকতা পেশায় আসবে না।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।