ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

পুলিশের হামলার প্রতিবাদে রেলপথ অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
পুলিশের হামলার প্রতিবাদে রেলপথ অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনে পুলিশের হামলার প্রতিবাদে রেললাইন অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) সন্ধ্যার আগ মুহূর্তে তারা রাজশাহী বিশ্ববিদ্যালয় লাইব্রেরি সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন পরে সেই বিক্ষোভ মিছিল নিয়ে আন্দোলনরতরা রাবি স্টেশন বাজার সংলগ্ন রেলপথ অবরোধ করেন।

রাবির বিভিন্ন বিভাগের বিপুল সংখ্যক শিক্ষার্থী এ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আজ কোটা আন্দোলনকারীদের ওপর হামলা করা হয়েছে। আর সেখানে প্রায় ১০ জন আহত হয়েছেন। কিন্তু আমাদের এ আন্দোলন যৌক্তিক। এখানে কেন পুলিশের হামলা হবে? আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।

এ সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান, রাবি আন্দোলনকারী শিক্ষার্থীরা।

'আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই', 'বঙ্গবন্ধুর বাংলায়, কোটা প্রথার ঠাঁই নাই, 'মুক্তিযোদ্ধা বিরোধী অপশক্তিরা নিপাত যাক', 'দেশ স্বাধীন করলো যারা, কেন অপমানিত হবে তারা', 'কোটা ব্যবস্থা বৈষম্য সৃষ্টি করে না বরং সমতা বিধান করে', 'মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ চলবে না, চলবে না', 'মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানহানি করা যাবে না' - এ সময় এমন সব মুহূর্মুহূ স্লোগান আর বিক্ষোভে প্রতিবাদ জানান তারা।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।