ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

সায়েন্সল্যাবে দফায় দফায় সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
সায়েন্সল্যাবে দফায় দফায় সংঘর্ষ

ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে ঢাকা কলেজ ও মহানগর ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও দফায় দফায় সংঘর্ষ চলছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর থেকে সায়েন্সল্যাবে শিক্ষার্থীরা জড়ো হন।

পাশেই অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এর কিছুক্ষণ পর থেকেই দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

চলমান সংঘর্ষে রণক্ষেত্র হয়ে পড়েছে পুরো সায়েন্সল্যাব-নিউমার্কেট এলাকা। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ এবং ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এক ঘণ্টারও বেশি সময় ধরে এমন পরিস্থিতি বিরাজ করলেও সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো তৎপরতা দেখা যায়নি। এরই মধ্যে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

ধানমন্ডির ল্যাবএইড হাসপাতাল থেকে শুরু করে সায়েন্সল্যাব মোড় পর্যন্ত কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে আইডিয়াল কলেজ, ঢাকা সিটি কলেজ, ঢাকা কলেজ ও মুন্সী আব্দুর রউফ কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির শতাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে অবস্থান নেন।  

বিপরীত পাশে ঢাকা কলেজ ছাত্রলীগ, স্থানীয় ব্যবসায়ী, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেন। এর মধ্যে দুপুর ২টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।