ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

কোটা ইস্যু: টাঙ্গাইলে দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
কোটা ইস্যু: টাঙ্গাইলে দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ

টাঙ্গাইল: কোটা সংস্কারের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দেড় ঘণ্টা অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত আশেকপুর বাইপাস এলাকায় অবস্থান নিয়ে  মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

 

দুপুরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে পুরাতন বাসস্ট্যান্ডে পৌঁছালে পুলিশ বাধা দেয়। কিন্তু শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেন।
এসময় ‘তুমি কে, আমি কে, রাজাকার রাজাকার’সহ বিভিন্ন  স্লোগান দিয়ে কোটা সংস্কারের দাবি জানান তারা। অবরোধের কারণে যানজট সৃষ্টি হলেও অবরোধ তুলে নেওয়ার পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

জানা যায়, সকাল ১১টার দিকে জেলা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী টাঙ্গাইল নিরালা মোড়ে অবস্থান নিয়েছিলেন। এসময় আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী মিছিল নিয়ে নিরালা মোড়ের দিকে যাওয়ার সময় তাদের ওপর হামলা করেন এবং তাদের ধাওয়া করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান। ছাত্রলীগের হামলায় তিন শিক্ষার্থী আহত হয়েছেন বলেও অভিযোগ উঠেছে।  

পরে সাধারণ শিক্ষার্থীদের একটি গ্রুপ টাঙ্গাইল পৌর উদ্যানে জড়ো হন। সেখান থেকে তারা টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এম এম আলী সরকারি কলেজের কয়েকশ’ শিক্ষার্থী মিছিল নিয়ে শহরে ঢোকেন। এ ঘটনায় শহরে সকাল থেকে থমথমে অবস্থা বিরাজ করছে। তবে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, শহরে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, এজন্য নিরালা মোড়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে ছাত্রলীগ। এসময় সাধারণ শিক্ষার্থীরা ‘তুমি কে, আমি কে, রাজাকার রাজাকার’ বলে স্লোগান দিলে ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়। তবে কারও ওপর হামলা করা হয়নি। পরে বেলা ১২টার দিকে স্থান ত্যাগ করা হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন বলেন, শিক্ষার্থীরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নিয়েছেন। সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম সবুর বলেন, শান্তিপূর্ণ আন্দোলনে কোনো সমস্যা নেই। তবে জনগণের ক্ষতির কারণ বা আইনশৃঙ্খলার অবনতি, ভাঙচুর-বিশৃঙ্খলা করে জনমনে আতঙ্ক সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।