ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবি ক্যাম্পাসে বিজিবি, টহল দিচ্ছে র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ঢাবি ক্যাম্পাসে বিজিবি, টহল দিচ্ছে র‍্যাব ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে। পাশাপাশি পুলিশ সদস্যরাও রয়েছেন।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা গাড়ি নিয়ে টহল দিচ্ছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) রাত পৌনে ১০টার দিকে ঢাবি ক্যাম্পাস ঘুরে এমন চিত্র দেখা গেছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা হলে ফিরে গেছেন। তবে ছাত্রলীগের নেতাকর্মীরা টিএসসিতেই অবস্থান করছেন। পরিস্থিতি এখন কিছুটা শান্ত।

এদিকে রাতে আলোচনা করে পরবর্তী কর্মসূচি নেওয়ার ঘোষণা দিয়ে হলে ফিরেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) পবিত্র আশুরা থাকায় তারা মঙ্গলবার রাতে আলোচনার পর কর্মসূচি নেবেন।

রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি চত্বরে এ ঘোষণা দেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। তিনি বলেন, আগামীকালও আমাদের কর্মসূচি থাকবে। কিন্তু আগামীকাল পবিত্র আশুরা থাকায় আমরা আলোচনা করে রাতে এ বিষয়ে জানাব।

এর আগে জগন্নাথ হল থেকে সরে মিছিল নিয়ে ভিসি চত্বরে আসেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তারপর সেখান থেকে যে যার মতো হলে ফিরে যান শিক্ষার্থীরা।  

কোটা সংস্কারের এক দফা দাবি, শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সকালের পর থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অবরোধ হতে দেখা যায়। বিভিন্ন স্থানে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের খবর পাওয়া গেছে।  

এদিন সংঘর্ষে কয়েকজনের প্রাণহানির খবরও মিলেছে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।