ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

বিকেল ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ববি শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
বিকেল ৩টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ববি শিক্ষার্থীদের

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সেইসঙ্গে বুধবার (১৭ জুলাই) বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের সই করা এক নোটিশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে সকালে শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম জানান, ইউজিসি থেকে সব বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করা হলো।  
একইসঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ১৭ জুলাই বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছেড়ে নিরাপদ আবাসস্থলে অবস্থানের নির্দেশনা দেওয়া হয়েছে।  

এর আগে রাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার শঙ্কা ছড়িয়ে পরে। এ কারণে উপাচার্য, প্রক্টর, প্রভোস্টসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা শিক্ষার্থীদের সঙ্গে হলগুলোতে নির্ঘুম রাত কাটান।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।