ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

শিক্ষা

খুবি ডিএসএ দপ্তরের সহায়তায় মুক্তি পেলেন আটক ২ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
খুবি ডিএসএ দপ্তরের সহায়তায় মুক্তি পেলেন আটক ২ শিক্ষার্থী

খুলনা: খুলনায় শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি চলাকালে নগরের বিভিন্ন এলাকা থেকে আটক করা খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্র বিষয়ক পরিচালকের (ডিএসএ) দপ্তরের সহায়তায় ছাড়িয়ে আনা হয়েছে। এ দুই শিক্ষার্থীরা হলেন তানজিম তালহা ও তালহা মাহমুদ।

 

পরে অভিভাবকদের ডেকে তাদের কাছে শিক্ষার্থীদের হস্তান্তর করা হয়।

বুধবার (৩১ জুলাই) রাতে খুলনা সদর থানা থেকে তানজিম তালহা ও দৌলতপুর থানা থেকে তালহা মাহমুদ মুক্তি পান।  
এর আগে সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে তিনজন সহকারী ছাত্র বিষয়ক পরিচালক থানায় যান। পরে তারা শিক্ষার্থীদের ছাড়িয়ে আনেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন বলেন, দুপুরে কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে থানা পুলিশ আটক করে। ছাত্রদের ছাড়িয়ে আনতে প্রশাসনের সঙ্গে আমি কথা বলি এবং তিনজন সহকারী পরিচালককে সেখানে পাঠানো হয়। পরে তাদের ছাড়িয়ে এনে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়।

‍খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ২টায় নগরের সাতরাস্তা মোড়ে সংঘর্ষ শুরু হয়। পরে তা রয়েল মোড়, শান্তিধাম, মডার্ন ফার্নিচার মোড়, বাইতিপাড়া, মৌলভিপাড়া, পিটিআই মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা ধরে চলা সংঘর্ষে পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড, অসংখ্য টিয়ারশেল ছোড়ে। এতে প্রায় ৬০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে দাবি করেছেন আন্দোলনকারীরা। নগরের বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়েছে প্রায় ৮০ জন শিক্ষার্থীকে।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এমআরএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।