ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

শিক্ষা

‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচিতে সড়কে নোয়াখালীর শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচিতে সড়কে নোয়াখালীর শিক্ষার্থীরা

নোয়াখালী: চলমান কোটা সংস্কার আন্দোলনে জুলাই মাসে নিহতদের স্মরণে ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচির পাশাপাশি নয় দফা দাবি বাস্তবায়নে নোয়াখালীতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেল ৩টার দিকে বৃষ্টি উপেক্ষা করে জেলা শহর মাইজদীর পুরাতন বাসস্ট্যান্ডের প্রধান সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

 

এসময় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চৌমুহনী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী সহপাঠীসহ নিহত সাধারণ মানুষকে স্মরণ করে বিভিন্ন স্লোগান দেন।  

এছাড়া আটক শিক্ষার্থীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দমন-নিপীড়ন বন্ধ, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িত সবার পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।  

এর আগে, শিক্ষার্থীরা বৃষ্টি উপেক্ষা করে দুপুর আড়াইটার পর থেকেই শহরের সুপার মার্কেট এলাকার আশেপাশে জড়ো হতে থাকেন। কর্মসূচি শুরুর আগেই জেলা শহরের প্রধান সড়কে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। তবে পুলিশ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশে কোনো ধরনের বাধা দেয়নি। এসময় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বিভিন্ন যানবাহন বিকল্প রাস্তায় চলাচল করে।

জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান জানান, শিক্ষার্থীরা আমাদের জানান যে তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন। এজন্য বাধা না দিয়ে তাদের সুযোগ দেওয়া হয়েছে। তবে পুলিশ সতর্ক অবস্থায় ছিল।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ