ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

শিক্ষা

বগুড়ায় ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
বগুড়ায় ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন 

বগুড়া: বগুড়ায় প্রতিবাদী গান, দেয়াল লিখন ও চিত্রাংকনের মধ্য দিয়ে গত জুলাই মাসে কোটা আন্দোলনে নিহত ছাত্র-জনতার স্মরণে ডাকা ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০১ আগস্ট) দুপুরে শহরের উপশহর এলাকায় বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

 

কর্মসূচি পালনকালে শিক্ষার্থীরা জাতীয় পতাকা ও বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণ করেন।  

কর্মসূচিকে ঘিরে পুলিশ সতর্ক অবস্থান নেয়। সবশেষে শিক্ষার্থীরা আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে হাকিড় মোড়ের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয় এবং পরে তাদের মূল সড়ক থেকে সরিয়ে দিয়ে স্নিগ্ধা আবাসিকের ১৩ নম্বর রোডের একটি খেলার মাঠের দিকে পাঠিয়ে দেয়।  

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কার আন্দোলনে আমাদের অনেক ভাইবোন নিহত হয়েছেন। তাদের আত্মত্যাগ স্মরণ করতেই আজ এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। আমরা শিক্ষার্থীদের এ আন্দোলনে আমাদের শিক্ষকদেরও পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

তারা আরও বলেন, কোটা আন্দোলন ঘিরে সারা দেশে বর্বরতা ও গণহত্যা চালানো হয়েছে। যা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে।

বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জালাল উদ্দীন বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করেছেন। তবে রাস্তায় যানজট সৃষ্টি হয়েছিল, তাই তাদের মিছিল নিয়ে মূল রাস্তা থেকে সরিয়ে উপশহর এলাকার স্নিগ্ধা আবাসিকের ভেতরের রাস্তায় যেতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ