ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

শিক্ষা

সাতক্ষীরায় ২ শিক্ষার্থীকে কারাগারে এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
সাতক্ষীরায় ২ শিক্ষার্থীকে কারাগারে এইচএসসি পরীক্ষা দেওয়ার অনুমতি

সাতক্ষীরা: কোটা সংস্কার আন্দোলনের সময় সাতক্ষীরা সদর থানায় জোর করে ঢোকার চেষ্টা, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হওয়া দুই এইচএসসি পরীক্ষার্থীকে কারাগার থেকেই পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি দিয়েছে যশোর শিক্ষা বোর্ড।

বুধবার (৩১ জুলাই) যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই দুই পরীক্ষার্থী হলো-সাতক্ষীরার দেবহাটা উপজেলার ফাহিম পারভেজ রনি (রোল: ৫১৯১২১) এবং কালীগঞ্জ উপজেলার নলতা এলাকার জাহিদ হোসেন (রোল: ৬৭৪১৮৪)। তাদের পরীক্ষার কেন্দ্র সাতক্ষীরা সরকারি কলেজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা জেলা কারাগারে থাকা দুজন পরীক্ষার্থীকে কারা অভ্যন্তরে পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হলো। সাতক্ষীরা সরকারি কলেজের ব্যবস্থাপনায় পরীক্ষার্থীদের উত্তরপত্র, প্রশ্নপত্র, হাজিরাপত্র ইত্যাদি সরবরাহ এবং কারা অভ্যন্তরে পরীক্ষা নেওয়ার অনুরোধ করা হলো।

এর আগে কোটা সংস্কার আন্দোলন ঘিরে পুলিশের করা মামলায় তিন এইচএসসি পরীক্ষার্থীসহ সাতজনকে দুদিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

কারাগারে পাঠানো সাতজন হলেন- সাতক্ষীরা সদর উপজেলার ইমরান হোসেন, একই গ্রামের এইসএসসি পরীক্ষার্থী কাজী সাকিব হাসান, সদর উপজেলার শাহরুখজ্জামান, আশাশুনি উপজেলার চাকলা গ্রামের মঈনুল ইসলাম, দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের ইব্রাহীম হোসেন, একই উপজেলার জগন্নাথপুর গ্রামের দুই এইসএসসি পরীক্ষার্থী ফাহিম পারভেজ রনি এবং জাহিদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ