ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপকদের সভায় সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা

ইউনিভার্সিটি করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ঢাবির উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপকদের সভায় সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইমেরিটাস অধ্যাপক ও সাবেক কয়েকজন উপাচার্যের সঙ্গে সভা করেছেন বর্তমান উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল। সভায় কোটা আন্দোলন ঘিরে নিহতদের প্রতি শোক ও শ্রদ্ধা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি সাম্প্রতিক হত্যাকাণ্ডের নিন্দা, ঘটনাগুলোর দেশীয় ও আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য তদন্তের বিষয়ে মত প্রকাশ করা হয়।

 

একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হলগুলোকে মেরামত করার পর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া, গ্রেপ্তার ও আটক সব শিক্ষার্থীর অবিলম্বে মুক্তির ব্যবস্থা করা, শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সংহতি জোরদার করা ও শিক্ষার্থীদের শান্তিপূর্ণ সহাবস্থান এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে বৈধ শিক্ষার্থীদের মেধার ভিত্তিতে আসন বণ্টন প্রভৃতি বিষয়ে মত প্রকাশ করা হয়।  

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এ সভা চলে। সভা থেকে দেশে বর্তমানে উদ্ভূত রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

শুক্রবার (২ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এক কথা জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, অধ্যাপক ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক ড. এস এম এ ফায়েজ ও অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক মু. আবুল হাশেম খান, অধ্যাপক মোহাম্মদ রফিকুন নবী, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ও অধ্যাপক ড. আতিউর রহমান।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান ও রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ