ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ফেনীতে কাফন জড়িয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
ফেনীতে কাফন জড়িয়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ 

ফেনী: ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। এ সময় পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন শিক্ষার্থীরা।

তবে এ নিয়ে পুলিশ পাল্টা কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি।  

শনিবার (৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে শহরের জহিরিয়া মসজিদের সামনে থেকে এ মিছিল শুরু হয়।

সরেজমিনে দেখা যায়, কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কর্মসূচির অংশ হিসেবে দুপুর দেড়টার দিকে জহিরিয়া মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।  

পরে মিছিলটি ইসলামপুর রোড হয়ে খেজুর চত্বরে আসলে তারা সড়কে বসে অবস্থান নেন। এ সময়, 'দফা এক দাবি এক, স্বৈরাচারের পদত্যাগ' 'জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে', আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই,' 'কোটা না মেধা, মেধা মেধা', 'আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে' ইত্যাদি স্লোগান দেন আন্দোলনকারীরা। শিক্ষার্থীরা দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে। এতে ট্রাংক রোড ও শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

রিহান নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক শিক্ষার্থী বলেন, ঢাকাতে নিজের চোখের সামনে আমাদের ভাইদের হত্যা করেছে। যৌক্তিক দাবির এমন একটি আন্দোলনে পৃথিবীর দ্বিতীয় শিক্ষার্থী হত্যার রেকর্ড এটি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

আশরাফুল সৌরভ নামে আরেক শিক্ষার্থী বলেন, শিগগিরই আমাদের কঠোর কর্মসূচি আসছে। দ্রুত মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারদের মুক্তি দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।  

এদিকে বিক্ষোভ মিছিল ঘিরে শহরের ইসলামপুর রোড ও ট্রাংক রোডে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।  

এর আগে শুক্রবার সারা দেশে বিক্ষোভ ও রোববার থেকে অনির্দিষ্টকালের ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক দেয় কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসএইচডি/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।