ঢাকা, বুধবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

শিক্ষা

পাবিপ্রবিকে রাজনীতিমুক্ত ক্যাম্পাস ঘোষণা, হলে মিলল বিপুল অস্ত্রশস্ত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
পাবিপ্রবিকে রাজনীতিমুক্ত ক্যাম্পাস ঘোষণা, হলে মিলল বিপুল অস্ত্রশস্ত্র বঙ্গবন্ধু আবাসিক হলের ছাত্রলীগ নেতাদের রুম থেকে পাওয়া অস্ত্রশস্ত্র

পাবনা: সাধারণ‌ শিক্ষার্থীদের দাবির মুখে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু আবাসিক হলের ছাত্রলীগ নেতাদের রুম থেকে বিপুল পরিমাণ দেশি অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম স্বাক্ষরিত একটি অফিস আদেশে রাজনীতি বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- সংশ্লিষ্ট সবার অবগতির জন্য আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র-ছাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের নীতিনির্ধারণী ব্যক্তিবর্গের সঙ্গে জরুরি আলোচনা ও বিশ্ববিদ্যালয় আইন-২০০১ এর ধারা ১১ (১২) অনুযায়ী সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের রাজনৈতিক কর্মকাণ্ড (সব ধরনের রাজনৈতিক সংগঠন, ছায়া সংগঠন ও পেশাজীবী সংগঠন) বন্ধ ঘোষণা করা হলো অর্থাৎ রাজনীতি মুক্ত ক্যাম্পাস ঘোষণা করা হলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম বলেন, ম্যাডাম (উপাচার্য) রিজেন্ট বোর্ডের সদস্যদের সঙ্গে আলোচনা করে উনার সোশ্যাল অ্যাক্ট আছে সেই ক্ষমতা বলে ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ ঘোষণা করেছেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হল থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এদিন দুপুরে হলে ছাত্রলীগ নেতাদের নিয়ন্ত্রিত বিভিন্ন রুম থেকে পিস্তল, ছোট-বড় ছুরি, হাসুয়া, রামদা, রড, জিআই পাইপ, লাঠি, মদের বোতল, ফেনসিডিল, কনডমসহ বিভিন্ন অস্ত্রশস্ত্র উদ্ধার করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলের প্রভোস্ট ড. আমিরুল ইসলাম বলেন, গত পরশু আমরা অবৈধ শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছিলাম। এরপর অনেকেই রুম খালি করে চলে গেছেন কিন্তু ছাত্রলীগের নেতাদের রুমগুলো বন্ধ ছিল। আজকে সেই সব রুমের তালা ভেঙে তল্লাশি করা হলে এইসব অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। এগুলো বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে জমা দেওয়া হবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।