ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

ময়মনসিংহ: শিক্ষার্থীদের আন্দোলনের তোপে ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ড. সৌমিত্র শেখর পদত্যাগ করেছেন। এতে শিক্ষার্থীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের মাধ্যমে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরাবরে তিনি এই পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এদিন বিকাল পৌনে ৬টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এই তথ্য নিশ্চিত করেছেন।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম জানান, বেলা আড়াইটার দিকে উপাচার্য পদত্যাগপত্র জমা দেওয়ার খবর পেয়েছি। আইন অনুযায়ী উপাচার্য পদত্যাগের পর রেজিস্ট্রার দায়িত্ব পালন করার কথা। তবে আন্দোলনকারীরা রেজিস্ট্রারেরও পদত্যাগ দাবি করছেন।  

এর আগে গত শুক্রবার থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে থেকে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় গত রোববার উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অনশনে বসে থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী শাকিল আহমেদ শুভ।  

অভিযোগ উঠেছে, ড. সৌমিত্র শেখরের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও উন্নয়ন কর্মকাণ্ডে ব্যাপক লুটপাট ও অর্থ কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। ফলে এসব অভিযোগ মাথায় নিয়েই অবশেষে পদত্যাগ করেছেন ড. সৌমিত্র শেখর।

এদিকে উপাচার্য পদত্যাগের খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা স্বস্তি প্রকাশ করে অবিলম্বে রেজিস্ট্রারসহ অন্য প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগ দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।