ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

শিক্ষা

বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির নব-নির্বাচিত নেতৃত্বের সঙ্গে জনসংযোগ কর্মকর্তাদের মতবিনিময়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির নব-নির্বাচিত নেতৃত্বের সঙ্গে জনসংযোগ কর্মকর্তাদের মতবিনিময়

ঢাকা: বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) নব-নির্বাচিত সভাপতি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান ও মহাসচিব আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীনের সঙ্গে মতবিনিময় করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের জনসংযোগ কর্মকর্তাদের সংগঠন প্রাইভেট ইউনিভার্সিটি পাবলিক রিলেশনস অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্যরা।

রাজধানীর বনানীতে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির (এপিইউবি) স্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় এপিইউবি নব-নির্বাচিত সভাপতি সবুর খান বলেন, বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখতে, জনমত গঠনে এবং মিডিয়া সামলানোর মতো গুরুত্বপূর্ণ কাজগুলোর সম্পাদনে জনসংযোগ কর্মকর্তাদের ভূমিকা প্রশংসনীয়। একই সঙ্গে তিনি নেগেটিভ প্রোপাগান্ডার বিরুদ্ধে পেশা দায়িত্বের সঙ্গে সম্মিলিতভাবে সবার ভয়েস রেইজ করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো সরকারের কোনোরূপ সহায়তা ছাড়া নানা ক্ষেত্রে বিশেষ করে কোয়ালিটি, কমপ্লয়েন্স, র্যাং কিংয়ে অনেকক্ষেত্রে পাবলিক বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে জায়গা করে নিচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এসব সাফল্যগাঁথা মিডিয়াতে গুরুত্বের সঙ্গে তুলে ধরতে তিনি জনসংযোগ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির পরিচালক (জনসংযাগ) বেলাল আহমেদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রাইভেট ইউনিভার্সিটি পাবলিক রিলেশনস অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (জনসংযোগ) আবু সাদত, সিনিয়র সহ-সভাপতি বিজিএমইএ ইউনিভার্সিটিঁ অব ফ্যাশন টেকনোলজির পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ, সহ-সভাপতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর পরিচালক (জনসংযোগ) আবু মিয়া আকন্দ তুহিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবিব কাজল, অর্থসম্পাদক ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (জনসংযোগ) মামুন ঊল মতিন, সহ-অর্থসম্পাদক প্রেসিডেন্সি ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা জাহিদ হাসান, অফিস সেক্রেটারি নর্দার্ন ইউনিভার্সিটির পরিচালক (জনসংযোগ) শেখ মাহাবুব, জনসংযোগ ও প্রশিক্ষণ সেক্রেটারি আইইউবিএটির পরিচালক (জনসংযোগ) আল আমিন সিকদার শিহাব, প্রচার সম্পাদক সোনারগাঁও ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা নাহিদ হাসান, সাহিত্য ও প্রকাশনা সেক্রেটারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্স এর জনসংযোগ কর্মকর্তা হাসিনা এনজেল ও কো-কালচারাল সেক্রেটারি এশিয়ান ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা বদিউর রহমান সোহেল।

সভায় এপিইউবি নব-নির্বাচিত সভাপতি ও মহাসচিবের কাছে অ্যাসোসিয়েশনের স্মারক প্রকাশনা ‘সংযোগ’ তাদের হাতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।