ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

শিক্ষা

ইউজিসি চেয়ারম্যানের দায়িত্বে অধ্যাপক আলমগীর

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ইউজিসি চেয়ারম্যানের দায়িত্বে অধ্যাপক আলমগীর ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন কমিশনের পূর্ণকালীন সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।

মঙ্গলবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক অফিস আদেশ জারি করা হয়।

 

এতে বলা হয়েছে, চেয়ারম্যানের শূন্য পদে পরবর্তী চেয়ারম্যান নিযুক্ত না হওয়া পর্যন্ত কমিশনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও অব্যাহত রাখার স্বার্থে প্রশাসনিক প্রয়োজনে কমিশনের পূর্ণকালীন সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। নিয়মিত চেয়ারম্যান নিয়োগের সাথে সাথেই এ আদেশ বাতিল বলে গণ্য হবে।

সরকারের পট পরিবর্তনের পর গত ১১ আগস্ট ইউজিসি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন প্রফেসর কাজী শহীদুল্লাহ। ২০২৩ সালের ২৮ মে থেকে তিনি ইউজিসি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন।

পদত্যাগের চিঠিতে তিনি জানান, শারীরিক অসুস্থতাজনিত কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিস আদেশ অনুযায়ী ওই বছরের গত ২০ আগস্ট হতে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় অবস্থান করছি। অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ এবং আমার বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় আমি কমিশনের চেয়ারম্যান পদের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।