ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
রাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের স্থগিত হওয়া ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে ১০ সেপ্টেম্বর। আর ক্লাস শুরু হবে ২২ সেপ্টেম্বর।

সোমবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর আখতার হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

এতে বলা হয়েছে- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স রুমে আজ (সোমবার) বেলা সাড়ে ১১টায় ভর্তি উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক বা স্নাতক (সম্মান) প্রথম বর্ষের স্থগিত ভর্তি কার্যক্রম শুরু হবে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)। চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। এ ছাড়া প্রথম বর্ষের ক্লাস শুরু হবে ২২ সেপ্টেম্বর।

গত ১ জুলাই পেনশন স্কিম প্রত্যয় বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা লাগাতার কর্মবিরতির ঘোষণা দেন। এতে বন্ধ হয়ে যায় সব ক্লাস-পরীক্ষা। এরইমধ্যে শুরু হয় কোটা সংস্কার আন্দোলন।

উদ্ভূত পরিস্থিতিতে গত ১১ জুলাই বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জুলাই থেকে শুরু হতে যাওয়া প্রথম বর্ষের পাঠদান কার্যক্রম অনিবার্য কারণে স্থগিত করা হলো। এরপর গত ১৭ জুলাই মধ্যরাতে জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। ওই সিন্ডিকেট সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ