ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাবি চিত্রকলা শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
রাবি চিত্রকলা শিক্ষককে একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি অধ্যাপক ড. সুজন সেন

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেনকে সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।  

সোমবার (৯ সেপ্টেম্বর) বিভাগের একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বিভাগীয় একাডেমিক সভার সিদ্ধান্ত অনুযায়ী ড. সুজন সেনের বিরুদ্ধে আনা অভিযোগের তদন্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই অব্যাহতি বলবৎ থাকবে বলে জানানো হয়েছে। তার বিরুদ্ধে নিজের পছন্দের শিক্ষার্থীকে সুবিধা দেওয়াসহ উঠেছে নানান অভিযোগ।

এর আগে রোববার (৮ সেপ্টেম্বর) শিক্ষার্থীদের ব্যবহারিক বিষয় হাতে-কলমে না শেখানো, পছন্দের শিক্ষার্থীকে পরীক্ষার আগে প্রশ্নপত্র ও লুজ সিট সরবরাহ, পরীক্ষার খাতায় অনৈতিক সুবিধা দেওয়া ও অর্থ আত্মসাৎসহ নানান অনিয়মের তথ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে সাত পৃষ্ঠার অভিযোগ দেন সংক্ষুব্ধ শিক্ষার্থীরা। এতে তাকে অপসারণের দাবি জানান শিক্ষার্থীরা। আর এসব অভিযোগের তদন্তের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে বিভাগের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকেও বিরত রাখতে বিভাগীয় সভাপতির কাছে আবেদন করেন শিক্ষার্থীরা।  

এদিকে বিভাগীয় সভাপতি অধ্যাপক বনি আদম জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই শিক্ষককে সব একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। শিক্ষার্থীরা অভিযোগ করার পর একাডেমিক কমিটির সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ