ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণরুম প্রথা বিলুপ্ত 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণরুম প্রথা বিলুপ্ত 

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে আগামী ২২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-কার্যক্রম চালুর বিষয়ে প্রস্তুতি নিচ্ছে তারা।

 

সোমবার (৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।  

প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক ড. আব্দুল্লাহ-আল-মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব সিদ্ধান্ত উল্লেখ করা হয়।  

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ২২ সেপ্টেম্বর থেকে একাডেমিক কার্যক্রম শুরু করার জন্য প্রত্যেক হল প্রাধ্যক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। ২০১৭-১৮ ভর্তি সেশন ও পূর্ববর্তী সেশনের যেসব শিক্ষার্থীর ইতোমধ্যে মাস্টার্স পরীক্ষা শেষ হয়েছে তারা আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ত্যাগ করবেন।  

আবাসিক হলে সব ধরনের গণরুম প্রথা বিলুপ্তির সিদ্ধান্ত গৃহীত হয় এবং হলের গেমস রুমকে সহশিক্ষামূলক কার্যক্রমে ব্যবহার উপযোগী হিসেবে গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রশাসন অধ্যাপক সায়মা হক বিদিশা ও কোষাধ্যক্ষ অধ্যাপক এম জাহাঙ্গীর আলম চৌধুরী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এফএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।