ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে শিক্ষার্থীদের টিউশন ফি নির্ধারণ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
রাজশাহীতে শিক্ষার্থীদের টিউশন ফি নির্ধারণ 

রাজশাহী: বৈষম্যবিরোধী আন্দোলন শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে রাজশাহীর প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টিউশন ফি নির্ধারিত করা হয়েছে।  

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্ধারিত ফি ঘোষণা করা হয়।

শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নের লক্ষ্যে বৈষম্যবিরোধী আন্দোলন শিক্ষার্থী ও রাজশাহী জেলা প্রশাসনের সঙ্গে প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের বৈঠক শেষে এই ফি নির্ধারণ করা হয়েছে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপনের সময় প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশন’র আহ্বায়ক আনিসুজ্জামান টুকু জানান, এখন থেকে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির বাৎসরিক ফি সর্বোচ্চ ১১ হাজার টাকা, ৮ম ও ৯ম শ্রেণির জন্য সর্বোচ্চ ১২ হাজার টাকা, ১০ম এবং এসএসসি পরীক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ১৪ হাজার টাকা, একাদশ ও দ্বাদশ শিক্ষার্থীদের জন্য সাবজেক্ট অনুযায়ী ৮ থেকে সর্বোচ্চ ১৪ হাজার টাকা বাৎসরিক ফি ধরা হয়েছে। আর দুই কিস্তিতে এই ফি’র টাকা পরিশোধ করা যাবে।

লিখিত বক্তব্যে দরিদ্র ও মেধাবীদের জন্য কোর্স ফি শিথিলযোগ্য করার জন্য সংগঠনের সকল সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়। প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের সকল সদস্য এই ফি মেনে চলবেন বলেও জানানো হয়। কোনোভাবেই এর বাইরে বেশি টাকা আদায় করা যাবে না। যদি কোনো সদস্য এ নিয়ম ভঙ্গ করেন, তাহলে  প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশন ও স্টুডেন্ট কাউন্সিলের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের সদস্য অনিক মাহমুদ, সঞ্জয় কুমার সাহা, প্রকৌশলী নাসিম আঞ্জুম মিরসাদ, শেখ মো. সাকিব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এসএস/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।