ঢাকা, রবিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাসুলের পবিত্র নামে আকিকা দেবেন ঢাবি শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
রাসুলের পবিত্র নামে আকিকা দেবেন ঢাবি শিক্ষার্থীরা

ঢাকা: ১২ রবিউল আউয়াল, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ের স্পন্দন ও পৃথিবীতে আল্লাহ তায়ালা প্রদত্ত শেষ রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র নামে আকিকা দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস থেকে এ ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আকিকার জন্য তারা দুটি গরু কিনেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ মুহিউদ্দিন রাহাত বলেন, রোববার মাগরিবের নামাজের পর শুরু হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। এ পবিত্র দিনে পৃথিবীতে আগমন করেন আমাদের প্রাণপ্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এ উপলক্ষে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের প্রিয় নবীর পবিত্র নামে আকিকা করবো।

তিনি আরও বলেন, আমরা আমাদের নবীকে ভালোবাসি। এই কথাটা সর্বত্র উচ্চারিত হোক। সেই ভালোবাসা থেকে আমাদের আজকের এই আয়োজন। আমরা চাই, সেই ভালোবাসার ফোয়ারা ছড়িয়ে পড়ুক সর্বত্র।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহম্মদ ইয়াকুব আহমেদ মজুমদার বলেন, আকিকার পশু জবাইয়ের পর সেই গোশত দিয়ে তবরাক রান্না হবে। রোববার (১৫ সেপ্টেম্বর) মাগরিবের নামাজের পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় মল চত্বরে এক নাতে রাসুল ও মিলাদ মাহফিলের অনুষ্ঠান ‘দাওয়াত-এ-ইশক’ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান থেকে আকিকার তবারক বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।