ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রংপুর বিভাগে শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা জাকির, প্রধান শিক্ষক শিউলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
রংপুর বিভাগে শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা জাকির, প্রধান শিক্ষক শিউলি মো. জাকির হোসেন সরকার ও শিউলি সুলতানা

নীলফামারী: প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন সরকার।  

এছাড়া একই উপজেলার সাবর্ডিনেট কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি সুলতানা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।

প্রাথমিক শিক্ষা পদক বাছাই কমিটি, বিভিন্ন পর্যায়ে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে কাজ করার জন্য রংপুর বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হিসেবে তাদের নাম ঘোষণা করে।

জাকির হোসেন সরকার ২০২৩ নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে যোগ দেন। এই স্বল্প সময়ের মধ্যেই তিনি শিক্ষা অফিসার পদে সুনাম অর্জন করেন।
উপজেলায় শিক্ষার গুণগত মান উন্নয়ন ও শিক্ষার্থীদের বিদ্যালয়ের শতভাগ উপস্থিতি, ঝরে পড়া রোধে সক্রিয়ভাবে কাজ করে আসছেন। এছাড়া উপজেলার বিদ্যালয়গুলোকে শিশুবান্ধব ও আকর্ষণীয় পরিবেশ দানে কাজ করে চলেছেন।  

শিশুদের বিজ্ঞানমনস্ক করতে বিজ্ঞান বিষয়ে শিক্ষকদের সরাসরি প্রশিক্ষণ দেওয়া ও বিভিন্ন সময়ে অনলাইন জুম সভার মাধ্যমে শিক্ষকদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিয়ে থাকেন তিনি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দেওয়া সরকারি দায়িত্ব যথাযথভাবে পালন করায় তিনি রংপুর বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে মনোনীত হয়েছেন।
এর আগে তিনি এ উপজেলায় সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৫, ১০ ও ১৭ সালে শ্রেষ্ঠ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদক পান তিনি।

শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা পদে নির্বাচিত করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তার লক্ষ্য প্রাথমিক পর্যায়ে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা। যাতে শিশুরা যোগ্য, দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।  

তিনি আরও বলেন, ভবিষ্যতেও শিক্ষার গুণগত মান উন্নয়নে ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে আরও সচেষ্ট ভূমিকা পালন করব। এরপর জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হতে পারি এ জন্য সবার কাছে দোয়া চাই।

অন্যদিকে প্রধান শিক্ষক শিউলি সুলতানা বলেন, পড়ালেখার মানবৃদ্ধিসহ শিশুদের জন্য বিদ্যালয়কে আকর্ষণীয় করে গড়ে তোলাই প্রধান লক্ষ্য। এ জন্য শ্রেণি ভিত্তিক মেসেঞ্জার গ্রুপ তৈরি করে সব শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে সক্রিয় যোগাযোগ করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।