ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু ৪ জানুয়ারি, আবেদন ৪ নভেম্বর থেকে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু ৪ জানুয়ারি, আবেদন ৪ নভেম্বর থেকে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী বছরের ৪ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে। আগামী ৪ নভেম্বর থেকে অনলাইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে অনলাইন ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২০২৫ সালের ৪ জানুয়ারি চারুকলা ইউনিটের পরীক্ষার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হবে। কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ২৫ জানুয়ারি, বিজ্ঞান ইউনিটের পরীক্ষা ১ ফেব্রুয়ারি, এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের পরীক্ষা ৮ ফেব্রুয়ারি হবে। এছাড়া আইবিএ ইনস্টিটিউটটিউটের পরীক্ষা ৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

আগামী ৪ নভেম্বর দুপুর ১২টা থেকে ২৫ নভেম্বর রাত ১১.৫৯ পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। এ বছর পরীক্ষার আবেদন ফি ১০৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতিবারের ন্যায় এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগে অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম বিভাগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিভাগে রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিভাগে খুলনা বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিটি পরীক্ষা সকাল ১১ টা থেকে থেকে দুপুর ১২ টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
এফএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।