ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘আপডেট হলে কওমি স্বীকৃতি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪
‘আপডেট হলে কওমি স্বীকৃতি’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কওমি মাদ্রাসা ‘আপডেট’ হলে স্বীকৃতি দেওয়া হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ ম উবায়দুর মোকতাদির চৌধুরী।

বৃহস্পতিবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে এ কথা জানান তিনি।



অধ্যয়ন কেন্দ্র নামে একটি সংগঠনের উদ্যোগে ‘মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামে স্বাধীনতা ও দেশপ্রেম’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করা হয়।

মোকতাদির চৌধুরী বলেন,‘কওমি মা‍দ্রাসা সরকার থেকে সনদপত্র চেয়েছেন। সরকার তো সনদ দিতে বসে আছে। সরকারের সঙ্গে লিঁয়াজো করে আপডেট হলেই সনদ দেওয়া হবে। ’

তিনি বলেন, ‘স্বীকৃতির দাবি করায় একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে। রিপোর্টে কী আছে তা না দেখেই আপনারা (কওমি মাদরাসা কর্তৃপক্ষ) আন্দোলন শুরু করে দিয়েছেন। ’
আয়োজক সংগঠনের উদ্যোগে মুক্তিযুদ্ধ ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বাংলাদেশি ১০ খুদে শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়েছে।

সম্মাননা পাওয়া দশ শিক্ষার্থী হলেন- রচনায় ঢাকার মোহাম্মদপুর জামিয়া মাদ্রাসার ছাত্র জাকারিয়া হারুন, ইবনে মুস্তফা ও জুনায়েদ রাফী।

সাধারণ জ্ঞানে হবিগঞ্জ লাখাইয়ের রাইশাল উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সুরাইয়া আক্তার, ব্রাক্ষণবাড়িয়া জামিয়া ইউনুসিয়ার মোশাররফ হোসেন ভূঁইয়া, মুহাম্মদ সানাউল্লাহ, মুসা, আমেনা, আখতার হোসাইন, রিয়াজউদ্দীন।

প্রতিযোগিতায় অংশ নেওয়া আরও ৩০ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাওলানা উবায়দুর রহমান খান নদবী। অনুষ্ঠানে স্পন্সর ছিল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, হামদর্দ ‌এবং আদর্শ প্রকাশনী।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।