ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় এসএসসি পরীক্ষার্থী ৩৫ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
বগুড়ায় এসএসসি পরীক্ষার্থী ৩৫ হাজার

বগুড়া: দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে সুষ্ঠুভাবে এএসসি ও সমমানের পরীক্ষা শুরু ও সম্পন্ন করার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন। অবরোধ-হরতালে যাতে পরীক্ষা কোনোভাবে বাধাগ্রস্থ না হয়, সে লক্ষ্যে যাবতীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে।

চলতি বছর ৭৭টি কেন্দ্রে জেলায় প্রায় ৩৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।  

বুধবার(২৮ জানুয়ারি) রাত সোয়া ৭টার দিকে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সুফিয়া নাজিম বাংলানিউজকে এসব কথা বলেন।

পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে নিরাপত্তার সঙ্গে পরীক্ষাকেন্দ্রে যেতে পারে এবং পরীক্ষাটি যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সে লক্ষ্যে মঙ্গলবার (২৭ জানুয়ারি) রাজশাহী বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক করেছেন বগুড়ার জেলা প্রশাসক মো: শফিকুর রেজা বিশ্বাসসহ সংশ্লিষ্টরা।

জেলা প্রশাসনের শিক্ষা শাখা থেকে জানানো হয়েছে, চলতি বছর বগুড়া জেলায় সর্বমোট ৭৭টি কেন্দ্রে এসএসসি ও সসমানের পরীক্ষায় অংশ নিচ্ছে সর্বমোট ৩৪ হাজার ৯১৮ জন শিক্ষার্থী।

এর মধ্যে ৩৯টি কেন্দ্রে ১২ হাজার ৭৪৪ জন ছাত্র ও ১১ হাজার ৫৬ জন ছাত্রীসহ এসএসসিতে অংশ নিচ্ছে ২৩ হাজার ৮০০ জন শিক্ষার্থী। দাখিলে ১৯টি কেন্দ্রে ৪ হাজার ৪৭৬ জন ছাত্র ও ৩ হাজার ৪৪৩ জন ছাত্রীসহ অংশ নিচ্ছে ৭ হাজার ৯১৯ জন শিক্ষার্থী।   

এসএসসি(ভোকেশনাল) পরীক্ষায় ১৮টি কেন্দ্রে ২ হাজার ৩৮০ জন ছাত্র ও ৭৯৯ জন ছাত্রীসহ মোট ৩ হাজার ১৭৯ পরীক্ষার্থী এবং দাখিল(ভোকেশনাল) পরীক্ষায় ১টি কেন্দ্রে ১৫ জন ছাত্র ও ৫ জন ছাত্রীসহ ২০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
 
বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সরকার জানিয়েছেন, ২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করার প্রয়োজনীয় নির্দেশনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৯  ঘণ্টা,  জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।