ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধের দাবিতে খুবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধের দাবিতে খুবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: দেশে চলমান সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) দুপুর ১টায় খুবি শিক্ষক সমিতির উদ্যোগে ক্যাম্পাসে এ মানববন্ধনের আয়োজন করা হয়।



মানববন্ধনে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ এখানে সবাই তার মত প্রকাশ করতে পারে। কিন্তু বিগত কয়েক দিন ধরে দেখা যাচ্ছে রাজনীতির নামে ঘুমন্ত মানুষ ও নিরীহ মানুষদের পেট্রোল বোমা মেরে হত্যা করা হচ্ছে। এ নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে রাজনীতি বলা চলে না। এটাকে বলা যেতে পারে সন্ত্রাস বা জঙ্গিবাদ।

তিনি বলেন, যারা সন্ত্রাসী কর্মকাণ্ড ও হত্যাযজ্ঞ চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি খুলনা বিশ্ববিদ্যালয় যেন সেশনজটের মুখে না পড়ে এবং শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষা কার্যক্রমের সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষক সমিতি এমন একটি উদ্যোগ গ্রহণ করায় আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. সারওয়ার জাহান।

এ সময় প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, প্রফেসর ড. মো. গোলাম রাক্কিবু, প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, প্রফেসর ড. মো. প্রফেসর ড. হোসনে আরা, প্রফেসর ড. কাজী শাহনেওয়াজ রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।